যে কোনো শাস্ত্র পড়ে দেখো শাস্ত্রের পাতায় পাতায় লেখ | বাংলা Quotes

"যে কোনো শাস্ত্র পড়ে দেখো শাস্ত্রের পাতায় পাতায় লেখা আছে "সংসার সত্যি নয়"। কিন্তু আশ্চর্যের বিষয় এই কথাটা কেউ কোনোদিন শাস্ত্র পড়ে অনুভব করেনি। কোনো শাস্ত্রের এক পাতা পড়ে ফেললাম তার মাঝে লেখা আছে "সংসার সত্যি নয়"।এক লাইন পড়েই আমার মনে তীব্র বৈরাগ্য চলে এলো।আর আমার সংসার একদম ভালো লাগছে না,চলো এবার ঘর সংসার ছেড়ে চলো।এমনটা কিন্তু কোনোদিন হয়নি। যাঁর যাঁর বৈরাগ্য জেগেছে প্রধানত দুই ভাবেই জেগেছে। প্রথমত,সাধুসন্তের বাণী বা ভগবদজ্ঞানের দ্বারা। দ্বিতীয়ত,সময়ের ঠোকর খেয়ে। যারা জ্ঞানী হয় তারা সাধুসন্তের বাণী শ্রবণ করেই জীবন পরিবর্তন করে নেয়। বোকারা নিজে ভুল করে শিক্ষা পায়। বুদ্ধিমানেরা অপরের ভুল থেকে শিক্ষা গ্রহন করে নিজেকে পাল্টে ফেলে। ©shri ji ki dasi"

 যে কোনো শাস্ত্র পড়ে দেখো শাস্ত্রের পাতায় পাতায় লেখা আছে "সংসার সত্যি নয়"।
কিন্তু আশ্চর্যের বিষয় এই কথাটা কেউ কোনোদিন শাস্ত্র পড়ে অনুভব করেনি।
কোনো শাস্ত্রের এক পাতা পড়ে ফেললাম তার মাঝে লেখা আছে "সংসার সত্যি নয়"।এক লাইন পড়েই আমার মনে তীব্র বৈরাগ্য চলে এলো।আর আমার সংসার একদম ভালো লাগছে না,চলো এবার ঘর সংসার ছেড়ে চলো।এমনটা কিন্তু কোনোদিন হয়নি।

যাঁর যাঁর বৈরাগ্য জেগেছে প্রধানত দুই ভাবেই জেগেছে।

প্রথমত,সাধুসন্তের বাণী বা ভগবদজ্ঞানের দ্বারা।
দ্বিতীয়ত,সময়ের ঠোকর খেয়ে।

যারা জ্ঞানী হয় তারা সাধুসন্তের বাণী শ্রবণ করেই জীবন পরিবর্তন করে নেয়।

বোকারা নিজে ভুল করে শিক্ষা পায়।
বুদ্ধিমানেরা অপরের ভুল থেকে শিক্ষা গ্রহন করে নিজেকে পাল্টে ফেলে।

©shri ji ki dasi

যে কোনো শাস্ত্র পড়ে দেখো শাস্ত্রের পাতায় পাতায় লেখা আছে "সংসার সত্যি নয়"। কিন্তু আশ্চর্যের বিষয় এই কথাটা কেউ কোনোদিন শাস্ত্র পড়ে অনুভব করেনি। কোনো শাস্ত্রের এক পাতা পড়ে ফেললাম তার মাঝে লেখা আছে "সংসার সত্যি নয়"।এক লাইন পড়েই আমার মনে তীব্র বৈরাগ্য চলে এলো।আর আমার সংসার একদম ভালো লাগছে না,চলো এবার ঘর সংসার ছেড়ে চলো।এমনটা কিন্তু কোনোদিন হয়নি। যাঁর যাঁর বৈরাগ্য জেগেছে প্রধানত দুই ভাবেই জেগেছে। প্রথমত,সাধুসন্তের বাণী বা ভগবদজ্ঞানের দ্বারা। দ্বিতীয়ত,সময়ের ঠোকর খেয়ে। যারা জ্ঞানী হয় তারা সাধুসন্তের বাণী শ্রবণ করেই জীবন পরিবর্তন করে নেয়। বোকারা নিজে ভুল করে শিক্ষা পায়। বুদ্ধিমানেরা অপরের ভুল থেকে শিক্ষা গ্রহন করে নিজেকে পাল্টে ফেলে। ©shri ji ki dasi

#safar

People who shared love close

More like this

Trending Topic